সৌন্দর্যের আইকন কানিজ আলমাস খান

Reporter's Name :: 230 Time View
Update :: Thursday, June 6, 2019

কানিজ আলমাস খান বাংলাদেশের সৌন্দর্য সেবাদানকারী প্রতিষ্ঠান পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে সুপরিচিত। ১৯৯১, ১৯৯৬, ১৯৯৮ সালে ইউনিলিভার বাংলাদেশের ব্র্যান্ড এম্বাসেডর, সানসিল্ক শ্যাম্পুর ব্র্যান্ড এম্বাসেডর হিসাবে কাজ করেছেন।

এছাড়া তিনি জুঁই হেয়ার অয়েল স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, জাহি ওয়ারিদ টেলিকমিউনিকেশন এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ব্র্যান্ড এম্বাসেডর হিসেবেও কাজ করছেন।

বিজ্ঞাপন

তিনি বাংলাদেশ ন্যাশনাল বিজনেস অ্যাওয়ার্ডস, ২০০৯, ২০০৯ সালে ভারতে ওয়ার্ল্ড লিডারশীপ কংগ্রেস থেকে ওয়ার্ল্ড ব্র্যান্ড লিডারশীপ অ্যাওয়ার্ডসহ গুরুত্বপূর্ণ পুরস্কার জিতেছেন। কানিজ আলমাস খান ৪ ডিসেম্বর ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকার ইডেন কলেজ থেকে ব্যাচেলর সম্পন্ন করেন। কলকাতা, মুম্বাই, দিল্লি, পাকিস্তান, ব্যাংকক এবং চীন থেকে পেশাদারী প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন তিনি। কানিজ আলমাস খান প্রথমে ঢাকার কলাবাগানে গ্ল্যামার নামে একটি সৌন্দর্য সেবাকেন্দ্র প্রতিষ্ঠা করেন। পরে গ্রাহক সংখ্যা বেড়ে যাওয়ায় রূপ বিশেষজ্ঞ ফারজানা শাকিলের সঙ্গে প্রতিষ্ঠা করেন পারসোনা। বর্তমানে সারা বাংলাদেশে পারসোনার ১১টি শাখা রয়েছে।

২০০৫ সালে কানিজ আলমাস প্রথম বাংলা ফ্যাশন পত্রিকা ক্যানভাস প্রকাশ করেন। ২০০৫ সালে তিনি পারসোনা মেনজ এবং পারসোনা অ্যাডামস শুরু করেন। বর্তমানে এটি পারসোনার পুরুষ সেবা বিভাগ। বর্তমানে ঢাকা ও সিলেটে এই সেবার শাখা রয়েছে। একই ক্রমানুসারে ২০০৭ সালে তিনি পারসোনা হেলথ প্রতিষ্ঠা করেন। এটি এ্যারোবিক্স, পাওয়ার যোগ, জুম্বা, পাইলটস, স্ক্রিম সেবা প্রদান করে। ২০০৯ সালে বাংলাদেশ পুলিশ এর রাজশাহীতে বাংলাদেশ পুলিশ একাডেমিতে রূপচর্চা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। এছাড়াও পারসোনার অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করেন পারসোনা জিম ও পারসোনা ইন্সটিটিউট।

Print Friendly, PDF & Email


More News of this category