এবার ফুলবাড়ি হয়ে চলবে ঢাকা-শিলিগুড়ি বাস

Reporter's Name :: 138 Time View
Update :: Thursday, June 6, 2019

ভারতের সিকিম রাজ্যে বাড়ছে বাংলাদেশিদের ভিড়। প্রতিদিন হাজারো বাংলাদেশি পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠছে সিকিমের রাজধানী গ্যাংটক।

পর্যটকদের সুবিধার্থে এবার চালু হচ্ছে ঢাকা-শিলিগুড়ি বাস সেবা। চলতি মাস থেকেই বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্ত দিয়ে এই বাস চলাচল করবে।

বর্তমানে ভারতের চ্যাংরাবান্ধা সীমান্ত হয়ে ঢাকা-শিলিগুড়ি বাস সার্ভিস চালু রয়েছে। একই বাস কোম্পানি এবার ফুলবাড়ি দিয়ে বাস চলাচলের উদ্যোগ নিয়েছে। আগামী ২৬ মে থেকে এই সেবা চালু হতে পারে।

এদিকে চ্যাংরাবান্ধা দিয়ে যে বাসটি যাতায়াত করে তাতে ৩১ জন যাত্রীর বসার ব্যবস্থা রয়েছে। সীমন্ত থেকে ঢাকা আসতে সময় লাগে প্রায় ৮ ঘণ্টা। ফুলবাড়ি হয়ে যে বাসটি চলবে, তাতে জায়গা হবে ২৮ জন যাত্রীর। ঢাকা আসতে সময় লাগবে ৮ ঘণ্টা। বাসটি শিলিগুড়ি থেকে ছেড়ে ফুলবাড়ি সীমান্ত চৌকি, তেঁতুলিয়া, পঞ্চগড়, রংপুর, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল হয়ে ঢাকায় পৌঁছাবে। ভাড়া পড়বে ভারতীয় মুদ্রায় ১৪০০ টাকা।

রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, শুধু বাস নয়, যাত্রী ভিড় সামাল দিতে বাগডোগরা থেকে ঢাকা বিমান পরিষেবাও চালু করতে চাই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতোমধ্যেই কেন্দ্রীয় বিমান পরিবহনমন্ত্রীর কাছে এই ব্যাপারে আবেদন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email


More News of this category